অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর প্লাটিনাম জুবিলী’র উদ্বোধনী অনুষ্ঠান

Platinum Jubilee

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্লাটিনাম জুবিলি (প্রতিষ্ঠার ৭৫বছর) উপলক্ষে ইতোমধ্যে বছরব্যাপী কর্মসূচি প্রণয়ন করা হয়েছে। বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ২৭ জানুয়ারি ২০২৪ শনিবার বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের মিলনায়তনে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রাক্তন ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল ও বিভাগীয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বর্তমান নেতৃবৃন্দের অংশগ্রহণে প্লাটিনাম জুবিলী’র উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও প্রাক্তন সভাপতি জনাব এ. কে. আজাদ এম.পি, সাংস্কৃতিক সম্পাদক জনাব ফেরদৌস আহমেদ, এম.পি, নির্বাহী কমিটির সদস্য জনাব মোঃ নাসের শাহরিয়ার জাহেদী এম.পি এবং একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে বিজয়ী কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য জনাব মোঃ আফজাল হোসেন ও মহিলা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অ্যারোমা দত্ত- কে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সুদীর্ঘ পথচলায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য জনাব সৈয়দ মঞ্জুর এলাহী, জনাব রকীবউদ্দীন আহমেদ, এবং মুনিরা খান-কে সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার এবং সভাপতিত্ব করেন সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী (পারভেজ)।
মহাসচিব বলেন- ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্লাটিনাম জুবিলি গৌরবের অগ্রযাত্রার ৭৫বছর। এই দীর্ঘ পথ অতিক্রম করে সংগঠন একটি মর্যাদাপূর্ণ স্থানে অবতীর্ণ হয়েছে। সংগঠন সকল শ্রেণীর নিকট গ্রহণযোগ্য, সুপরিচিত হয়েছে এর কর্মকান্ড স্ব-আলোয় আলোকিত উদীপ্ত কিছু মানুষের মাধ্যমে।
সভাপতি বলেন এ বছরটি এ সংগঠনের সাথে সংশ্লিষ্ট প্রতিটি ব্যক্তি, প্রতিষ্ঠানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। শুধু আনন্দ-আয়োজন, সাংস্কৃতিক অনুষ্ঠান নয় বরং বর্তমান শিক্ষার্থী, সমাজ, বিশ্ববিদ্যালয়, দেশ ও মানুষের জন্য তাৎপর্যপূর্ণ কিছু করার প্রত্যয় নিয়ে আমরা কমসূচি সাজাতে ও বাস্তবায়ন করতে চাই। যাঁদেরকে আজ সংবর্ধনা প্রদান করা হলো, তাঁরা বর্তমান শিক্ষার্থীদের নিকট আদর্শ হয়ে থাকবে। তিনি উপস্থিত সকলের নিকট গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা, সুচিন্তিত মতামত ও পরামর্শ কামনা করেন।

This will close in 0 seconds